1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
আইসিসি চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল - Bangla Latest News আইসিসি চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

আইসিসি চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

জোবাইদা ইয়াছমিন,ক্রীড়া প্রতিনিধি
  • সর্বশেষ হালনাগাদ : বুধবার, ২৫ মে, ২০২২
  • ৪২ বার দেখা হয়েছে

আইসিসি চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ ছাড়াও এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো খেলবে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল। বুধবার (২৫ মে) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এর আগে ২০১৪-১৬ ও ২০১৭-২০ মৌসুমে আট দল নিয়ে অনুষ্ঠিত হয় নারী চ্যাম্পিয়নশিপ। আগের দুই আসরের তুলনায় এবার দলের সংখ্যা দুটি বেড়েছে। ফলে দশ দল নিয়ে মাঠে গড়াবে ২০২২-২৫ মৌসুম। নতুন দুই দলের মধ্যে বাংলাদেশ ওয়ানডে দলের আইসিসি র‌্যাঙ্কিং ৯ ও আয়ারল্যান্ডের র‌্যাঙ্কিং ১০।

আইসিসি জানিয়েছে, প্রতিটি দলই আটটি ওয়ানডে সিরিজ খেলবে এবং প্রতি সিরিজেই থাকবে তিনটি করে ম্যাচ। সিরিজের চারটি ম্যাচ দেশের মাটিতে ও চারটি ম্যাচ বিদেশের মাটিতে অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা শেষে শীর্ষ পাঁচ দল ও বিশ্বকাপের আয়োজক দল সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। বাকি দলগুলোকে কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে হবে।

দল বাড়ানো নিয়ে আইসিসির সিইও জিওফ অ্যালার্ডিস বলেন, দলের সংখ্যা বাড়ায় নারীদের খেলার আরও উন্নত হবে। বেশি দল যখন বেশি ম্যাচ খেলবে তখন ক্রিকেটটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

জিওফ যোগ করেন, নারীদের সবশেষ বিশ্বকাপের আসরের দিকে নজর দিলে আমরা বুঝতে পারব, বেশ কয়েকটি দলই এখন অনেক ভালো ক্রিকেট খেলে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। ক্রিকেটে তাদের আরও বেশি করে সম্পৃক্ত করাটা খুবই গুরুত্বপূর্ণ।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com