1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
সীতাকুন্ডের জঙ্গ সলিমপুরে গড়ে উঠবে,ইকোপার্ক,কারাগার,হার্ডফাউন্ডেশন,আর্মী ষ্টেডিয়াম,মডেল মসজিদ ইত্যাদি  - Bangla Latest News
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

সীতাকুন্ডের জঙ্গ সলিমপুরে গড়ে উঠবে,ইকোপার্ক,কারাগার,হার্ডফাউন্ডেশন,আর্মী ষ্টেডিয়াম,মডেল মসজিদ ইত্যাদি 

রাফি চৌধুরী,সীতাকুণ্ড প্রতিনিধিঃ
  • সর্বশেষ হালনাগাদ : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩৭ বার দেখা হয়েছে

সলিমপুরে অবৈধভাবে আর কেউ পাহাড় কেটে বিক্রি ও বসত গড়ে তুলতে পারবেনা। এই এলাকা নিয়ে সরকারের মহাপরিকল্পনা করা রয়েছে। জঙ্গল সলিমপুরের ১৪শ একর এর বিশাল এলাকা জুড়ে সরকারী খাস জায়গা,এতোদিন এই পাহাড়ী এলাকাটি ছিল পরিত্ক্ত,তাই বিভিন্ন ছিন্নমূল মানুষ এখানে পাহাড় কেটে বসতঘর নির্মান করে বসবাস করছে,গড়ে উঠেছে বিবিন্ন অপরাধের আশ্রয়স্হল।এই দিন শেষ,আর কাউকে এখানে এখানে অবৈধ বসতঘর নির্মান করতে দেয়া হবরনা।এই পুরো এলাকায় একটি ইকো পার্কে পরিণত হবে। শুক্রবার বিকালে জঙ্গল সলিমপুর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এমন কথা বলেছেন তথ্য মন্ত্রী ড.হাসান মাহমুদ।

তিনি বলেন, ধারণ ক্ষমতার চেয়ে বেশি বন্দী বহনকারী চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার এইখানে স্থানান্তরিত হবে। এছাড়া এখানে ইকো পার্কের ভেতরে স্পোর্টস ভিলেজ, মডেল মসজিদ যেমন থাকবে, জাতীয় তথ্যকেন্দ্র, নভোথিয়েটার, বেতার কেন্দ্র, জাতীয় হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, পাঁচ তারকামানের হোটেলসহ আরো অনেক কিছু হবে। এখানে একটি স্টেডিয়ামও তৈরী হবে। যেটা বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের সাথে আমার আলোচনা হয়ে। তারা বলেছেন একটি জায়গা দিতে, আমরা জঙ্গল সলিমপুরের জায়গা সিলেক্ট করেছি। এখানে আধুনিক মানের আর্মি স্টেডিয়াম নির্মিত হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার জনগণের সরকার তাই জনগনের অসুবিধা করে কিছু হবেনা। জঙ্গল সলিমপুরে অবৈধভাবে যুগ যুগ ধরে বসবাসরতদের পুনর্বাসন করেই যা করার করবে। সর্বোপরী জঙ্গল সলিমপুর হবে একটি আধুনিক নগরী। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন,সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম হায়দার চৌধুরী বাবুল, সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com