1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
আজকের দিনটিকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রামে বসানো হয়েছে পদ্মা সেতুর রেপ্লিকা - Bangla Latest News
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন

আজকের দিনটিকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রামে বসানো হয়েছে পদ্মা সেতুর রেপ্লিকা

জোবাইদা ইয়াছমিন,প্রতিনিধি
  • সর্বশেষ হালনাগাদ : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৭০ বার দেখা হয়েছে

শনিবার (২৫ জুন) সকালে এই সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিনটিকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রামের জামালখানে বসানো হয়েছে পদ্মা সেতুর রেপ্লিকা।

এছাড়া বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এর মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানও রয়েছে। কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যাপী অনুষ্ঠান চলবে।

অন্যদিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বিকেল ৪টায় এম এ আজিজ স্টেডিয়ামের পাশে জিমনেশিয়াম মাঠে আয়োজন করা হয়েছে কনসার্টের। এতে অংশ নেবে ব্যান্ড তিরন্দাজ, নাটাই ও সাসটেইন। রাতে আতশবাজির প্রদর্শনীর আয়োজন রেখেছে জেলা প্রশাসন। এছাড়া নগরের পুরোনো রেলস্টেশনে আলোচনা সভার আয়োজন করে মহানগর আওয়ামী লীগ।

এদিকে জামালখানে পদ্মা সেতুর রেপ্লিকা দেখতে সকাল থেকেই ভিড় করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা দেখতে আসছে রেপ্লিকাটি। এতে দূর থেকে নিখুঁতভাবে ফুটে উঠেছে পদ্মা সেতুর অবয়ব। জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশের উদ্যোগে এটি তৈরি করা হয়।

এ বিষয়ে কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, আমাদের একটি স্লোগান ছিল ‘বাংলাদেশ দেখবে জামালখান’। চট্টগ্রামে পদ্মা সেতুর রেপ্লিকা করাও সেই স্লোগানের বহিঃপ্রকাশ। কারণ সারাদেশে বিভিন্নভাবে পদ্মা সেতু নিয়ে উৎসব হচ্ছে। চট্টগ্রামেও অনেক উৎসবের আয়োজন হয়েছে। আমরা চেয়েছি একটু ভিন্ন রকমের আয়োজন করতে।

তিনি বলেন, চট্টগ্রামের অনেক মানুষ আছে যারা পদ্মা সেতু দেখতে যেতে পারবেন না। অনেকে আছেন জীবনেও পদ্মা সেতু দেখতে পারবেন না। তাদের কথা চিন্তা করেই ১৫ দিন আগে জামালখান চত্বরে পদ্মা সেতুর আদলে একটি রেপ্লিকা বসানোর পরিকল্পনা নিই। সন্ধ্যার পর অবিকল পদ্মা সেতুর ইমেজ ভেসে উঠবে রেপ্লিকাটিতে।

কাউন্সিলর জানান, সন্ধ্যার পর লোকজনের উপস্থিতি আরও বেড়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য সাহসের কথা মানুষ জানতে পারবে এই পদ্মা সেতুর মাধ্যমে।

শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫০ মিনিটে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বেলা ১১টা ৪০ মিনিটে টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। সেখানে টোল দিয়ে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করে মোনাজাতে অংশ নেন। এর মাধ্যমেই খুলে যায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগের সড়ক পথের দ্বার।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com