1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
আধুনিক ক্রিকেটে দানবীয় আর আকর্ষনীয় খেলোয়াড় শেন ওয়াটসন - Bangla Latest News আধুনিক ক্রিকেটে দানবীয় আর আকর্ষনীয় খেলোয়াড় শেন ওয়াটসন - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন

আধুনিক ক্রিকেটে দানবীয় আর আকর্ষনীয় খেলোয়াড় শেন ওয়াটসন

জোবাইদা ইয়াছমিন,ক্রীড়াপ্রতিনিধি
  • সর্বশেষ হালনাগাদ : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৭২ বার দেখা হয়েছে

চোখ জুড়ানেো আর দানবীয় ব্যাটিংয়ের মাধ্যমে নিজের নামকে উজ্জ্বল এক আলোর দৃষ্টান্ত বানিয়ে রেখেছেন ওয়াটসন।

অস্ট্রেলিয়ান ক্রিকেট একাডেমিতে কোচ গ্রেগ শিপার্ডের ধরতে পেরেছিলেন ওয়াটসনের প্রতিভা, পরিচর্যার কোনো কমতি রাখেননি।তাই তো ২০২০ সালে এসে সংযুক্ত আরব আমিরাতে বসে ওয়াটসন যখন সব রকম ক্রিকেটকে বিদায় জানালেন, তখন অস্ট্রেলিয়ান ক্রিকেটে তো বটেই গোটা বিশ্ব ক্রিকেটেই একটা বেদনার সুর বয়ে গেল। তার মত এমন দাপুটে অলরাউন্ডার খুব কমই দেখা যায়।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দলের ইনিংস শেষ হয় ৫০ ওভারে মাত্র ২২৯ রানে। আর সে লক্ষ্য তাড়া করতে অস্ট্রেলিয়ার লাগলো মাত্র ২৬ ওভার। সমান পনেরটি করে ছক্কা-চারে ৯৬ বলে ১৮৫ রানের অতিমানবীয় ও অপরাজিত ইনিংস খেলেছিলেন অস্ট্রেলিয়ান এক বিধ্বংসী ওপেনার । সেই ওপেনারের নাম শেন রবার্ট ওয়াটসন। মিরপুরে এমন ব্যাটিং ঝড় এর আগে-পরে ওয়ানডে ক্রিকেটে আর দেখা যায়নি।

১৯৮১ সালের আজকের দিনে কুইন্সল্যান্ডের ইপসুইচে জন্মগ্রহণ করেন এই বিখ্যাত অলরাউন্ডার। কুইন্সল্যান্ডেই তাঁর বেড়ে ওঠা, সেখানকার বয়সভিত্তিক দলেই শুরু করেন ক্যারিয়ার। ঘরোয়া ক্রিকেটে প্রথম ডাক পান তাসমানিয়া থেকে। অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাকাডেমিতে কোচ গ্রেগ শিপার্ডের ধরতে পেরেছিলেন ওয়াটসনের প্রতিভা, পরিচর্যার কোনো কমতি রাখেননি।

অস্ট্রেলিয়ার হয়ে মোট দু’বার (২০০৭ ও ২০১৫) বিশ্বকাপে জিতেছেন ওয়ার্নার।

শেন ওয়াটসন পেয়েছেন অসংখ্য সম্মাননা, ২০১০ সালে অ্যালান বর্ডার পদক পান। ঐদিনই তিনি বছরের সেরা একদিনের ক্রিকেট খেলোয়াড়, বছরের সেরা ২য় টেস্ট খেলোয়াড়ের পুরস্কার লাভ করেছিলেন। এছাড়াও, ২০১১ সালে অ্যালান বর্ডার পদক লাভ করেন। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংয়ের পর তিনি হচ্ছেন দ্বিতীয় খেলোয়াড়, যিনি পরপর দুইবার এ পদক লাভ করেছেন।

২০১২ সালের আইসিসি বিশ্ব টুয়েন্টি২০ প্রতিযোগিতায় তিনি ৪৯.৮০ গড়ে ২৪৯ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে ১১ উইকেট পান। এরফলে তাকে ম্যান অব দ্য সিরিজ ঘোষণা করা হয়। আইসিসির ক্রিকেট ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে ধারাবাহিকভাবে চারবার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান। এছাড়াও, ২০০৮ ও ২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের প্রতিযোগিতায় ম্যান অব দ্য টুর্নামেন্ট ঘোষিত হন তিনি।

ফোর্বসের মতে, ২০১২ ও ২০১৩ সালে ওয়াটসন বিদেশী খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ব্যক্তি। তিনি ৫.৯ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি অর্থ উপার্জন করেন। এছাড়াও, ২০১১ সালে অস্ট্রেলিয়ায় সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত খেলোয়াড় তিনি।

ক্রিকেটের এই মহাযাত্রা থেমে গেলেও তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন চিরকাল, শুভ জন্মদিন কিংবদন্তি।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com