1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
টেকনাফে "আলোচিত ভুট্টো হত্যাকে কেন্দ্র করে গ্রামজুড়ে আতঙ্ক, চলছে হামলা ও ভাংচুর-লুটপাট - Bangla Latest News টেকনাফে "আলোচিত ভুট্টো হত্যাকে কেন্দ্র করে গ্রামজুড়ে আতঙ্ক, চলছে হামলা ও ভাংচুর-লুটপাট - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন

টেকনাফে “আলোচিত ভুট্টো হত্যাকে কেন্দ্র করে গ্রামজুড়ে আতঙ্ক, চলছে হামলা ও ভাংচুর-লুটপাট

নিজস্ব প্রতিবেদক:
  • সর্বশেষ হালনাগাদ : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৩৫ বার দেখা হয়েছে

কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে প্রতিপক্ষের হামলায় নুরুল হক ভুট্টোর হত্যার ঘটনাকে কেন্দ্র করে চলছে হামলা, ভাংচুর-লুটপাটের মহোৎসব। প্রতিপক্ষকে ঘায়েল করতে হত্যা পরবর্তী ঘর-বাড়ি ভাংচুর-লুটপাট তাণ্ডব নতুন করে আবারও শুরু হয়েছে।গেল কয়েক দিন পূর্বে মৌলভী পাড়ার মোঃ জাফরের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে তার ঘর-বাড়ি লুটপাট ও ভাংচুর চালিয়েছে টেকনাফ সদর ইউনিয়ন ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক এনাম মেম্বারের লোকজন আবছার,শাহাব উদ্দিন প্রকাশ শাবু,

নুরুল আমিন,শামশু আলম প্রকাশ বদা পুলা, আব্দুল আমিন, নুরু সহ অনেকেই। শুধুই তা নয়,তার মতো গ্রামজুড়ে অনেকেই ঘর-বাড়ি এখন ধ্বংসস্তূপ,সাধারণ মানুষ রয়েছে আতঙ্কে।

সরজমিনে গিয়ে দেখা যায় প্রায় ৮/১০ টি বাড়ির দরজা, জানালার গ্লাস,বাড়ির আসবাবপত্র, রান্না করার পাতিল ও চেয়ার টেবিল ইত্যাদি ভাংগাচুরা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

এতে সব চেয়ে বেশি বিপাকে পড়েছেন এলাকার কোমলমতি শিশু-কিশোর শিক্ষার্থীরা। তাদের পড়াশোনা প্রায় বন্ধের পথে।

ভুক্তভোগীরা জানান,যারা উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল তাদের ও শাস্তি আমরা ও চাই।
কিন্তু একটি কুচক্রী মহল এনাম মেম্বারের নেতৃত্বে রাতের আঁধারে আমাদের বাড়িতে এসে মারধর, ভাংচুর চালিয়ে যাচ্ছে।
আমারা আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগীতা কামনা করছি।

গ্রেফতার আতঙ্ক গ্রামটিতে পুরুষশূণ্য থাকায় বাড়ি-ঘর ভাংচুর, নারী নির্যাতন এ যেন নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রায় ৬০ বছরের বংশীয় দ্বন্দ্ব। এখানকার দুটি দলের সংঘাত আর হানাহানি চলছেই। ধ্বংস হচ্ছে বাড়িঘর আর লুটপাট হচ্ছে অসহায় মানুষের সহায় সম্বল। এনামুল হক এনাম মেম্বারের নেতৃত্বে হামলা ও মামলার ভয়ে পুরুষরা গ্রাম ছেড়ে পালিয়েছে। ফলে গ্রামটিতে রয়েছে পুরুষশূন্য। দিনে-দুপুরে চলছে ভাংচুর- লুটপাটও। গ্রামটিতে এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোনো সময়ে সংগঠিত হতে পারে হত্যার মতো ঘটনা।

একাধিক ভুক্তভোগীরা আরো জানান,ঘটনায় জড়িত অনেকেই আত্মগোপনে চলে গেছেন। আবার যাঁরা জড়িত নন, এমন অনেকেই গ্রেফতার আতঙ্কে গ্রাম ছেড়ে পালিয়েছেন। এই সুযোগটি কাজে লাগিয়ে বাড়ি-ঘর লুটপাট করা হচ্ছে। হত্যার ঘটনা ও মামলার পর থেকেই পুরুষশূন্য হয়ে পড়েছে ৪০থেকে ৫০টি পরিবার। ফলে এলাকার একদল দুর্বৃত্তরা বাড়ি-ঘরে লুটপাট শুরু করেছে। লুটপাটে জড়িত দুষ্কৃতকারীরা সাধারণ ও নিরীহ মানুষের বাড়িতেও লুটপাট চালাচ্ছেন। এতে গরু, ছাগল, ফ্রিজ, টিভি, এমনকি জামাকাপড়সহ সর্বস্ব লুট করে নিয়ে যাচ্ছে তারা। শুধু তাই নয়, খেতের ফসল নষ্ট করা হচ্ছে। লুটপাট ঠেকাতে দ্রুত প্রশাসনের ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাবাসী।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com