1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
স্বাস্হ্য বিভাগের রোগ নির্ণয় সর্বোচ্চ টিম সীতাকুন্ডে বিেম ডিপো পরিদর্শন করেন - Bangla Latest News স্বাস্হ্য বিভাগের রোগ নির্ণয় সর্বোচ্চ টিম সীতাকুন্ডে বিেম ডিপো পরিদর্শন করেন - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

স্বাস্হ্য বিভাগের রোগ নির্ণয় সর্বোচ্চ টিম সীতাকুন্ডে বিেম ডিপো পরিদর্শন করেন

রাফি চৌধুরী : সীতাকুণ্ড প্রতিনিধি, চট্টগ্রাম
  • সর্বশেষ হালনাগাদ : শনিবার, ১১ জুন, ২০২২
  • ১৭ বার দেখা হয়েছে

চট্টগ্রামের সীতাকুণ্ডের কেশবপুর এলাকার বিএম কনটেইনার ডিপোর রাসায়নিক বিস্ফোরণে স্বাস্থ্য ঝুঁকির অবস্থা খতিয়ে দেখতে ঘটনাস্থল পরিদর্শন করছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক (পরিকল্পনা) ডা. নাজমুল ইসলামের নেতৃত্বাধীন একটি উচ্চ পর্যায়ের টিম।

আজ শুক্রবার (১০ জুন) বেলা ১১টায় এই টিমের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন ও ঘটনার পরবর্তী অবস্থা পর্যবেক্ষণ করেন।
উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, চট্টগ্রাম সিভিল সার্জন মো. ইলিয়াছ চৌধুরী, মেডিকেলের কিডনি বিশেষজ্ঞ এনামুল হক শামীম, ডিএনসিসি ডেডিকেডেট কোভিট হাসপাতালের পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল মো. মশিউর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মহিউদ্দিন আহমেদ, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, আইএইচআরয়ের ডাটা ম্যানেজার রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ড্রাস্ট্রিয়াল সেফটি অ্যান্ড হেলথ ডিপার্টমেন্টের কেমিস্ট মো. জিয়াউল হক, ডেপুটি চিফ কেমিস্ট হুমায়ন কবির।
স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ ও লাইন শাখার পরিচালক (পরিকল্পনা) ডা. মো. নাজমুল ইসলাম জানিয়েছেন, বিএম ডিপোতে রাসায়নিক বিস্ফোরণ হয়েছে। আমাদের রোগ নিয়ন্ত্রণ শাখায় রেডিয়েশন হেজার্ট এবং কেমিক্যাল হেজার্ড বিষয়ে কাজ করি। এখানে রাসায়নিক বিস্ফোরণে কী ধরনের স্বাস্থ্য ঝুঁকি হয়েছে তা খতিয়ে দেখতে এখানে এসেছি আমরা। এ ছাড়া এই স্বাস্থ্য ঝুঁকিতে পড়া রোগীরা চমেকে কীভাবে চিকিৎসা নিচ্ছে তাও দেখব। পরিদর্শন শেষে যে অভিজ্ঞতা পাব তাতে পরবর্তীতে এ ধরনের ঘটনায় যেন স্বাস্থ্য ঝুঁকি কমানো যায় সে বিষয়ে কাজ করব আমরা।
উল্লেখ্য,বিষাক্ত কেমিক্যাল বিস্ফোরনে এলাকার বাসিন্দা ও কর্মরতঃ কর্মকর্তা কর্মচারী শ্রমিকরা আতংকে রয়েছেন।
অসেকের গায়ে চুলকানী,চোখে জ্বালাপুড়া করছে বলে ও সাংবাদিকদের জানান।এসময়ে এলাকা অবস্হানরত লোকজনকে প্রয়োজনীয় চোখের চিকিৎসা ও বিভিন্ন সমস্যা পর্যবেক্ষন করে প্রাথমিক চিকিৎসা দেয়ার ও দাবী জানান এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com