1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
সৌদি নাগরিক ও প্রবাসীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা - Bangla Latest News সৌদি নাগরিক ও প্রবাসীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

সৌদি নাগরিক ও প্রবাসীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • সর্বশেষ হালনাগাদ : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৩৮ বার দেখা হয়েছে

সৌদি আরবের নাগরিক এবং প্রবাসীদের জন্য আসন্ন হজ ২০২২-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া ও হজ প্যাকেজের খরচ সম্পর্কে সব তথ্য প্রকাশ করেছে দেশটির হজ এবং ওমরাহ মন্ত্রণালয়।

এ বছর হাজিদের জন্য তিনটি হজ প্যাকেজ থাকবে। প্রথম হজ প্যাকেজের মূল্য ১০ হাজার ২৩৮ রিয়াল। এর নাম ‘হসপিটালিটি ২ ক্যাম্প’।

দ্বিতীয় হজ প্যাকেজ ‘হসপিটালিটি আপগ্রেডেড ক্যাম্পস’-এর মূল্য ১৩ হাজার ৪৩ রিয়াল এবং তৃতীয় হজ প্যাকেজ ‘হসপিটালিটি টাওয়ারস’-এর মূল্য ১৪ হাজার ৭৩৭ রিয়াল।

উল্লেখ্য, হজ প্যাকেজের এই খরচের মধ্যে হাজিদের শহর থেকে মক্কা যাতায়াতের খরচ এবং ভ্যাট সংযুক্ত নেই।

গত শুক্রবার (৩ জুন) সৌদি আরব নিবাসীদের জন্য হজ রেজিস্ট্রেশন চালু করে মন্ত্রণালয়। যে কোনো সৌদি নাগরিক বা প্রবাসী যার বয়স ৬৫ বছরের কম এবং প্রবাসীদের ক্ষেত্রে যাদের সঠিক ইকামা রয়েছে, তারা আসন্ন ১৪৪৩ হিজরি সনের হজ পালন করার জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: বেসরকারি পর্যায়ের হজ ফ্লাইট শুরু ৮ জুন

দেশটির হজ এবং ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, রেজিস্ট্রেশন শেষে হাজিদের চূড়ান্ত তালিকা তৈরি করার সময় যেসব ব্যক্তি আগে কখনো হজ পালন করেননি এবং যারা তাওয়াক্কালনে অ্যাপ্লিকেশনে ‘ইমিউন’ হেলথ স্ট্যাটাস লাভ করেছেন, তাদের অগ্রাধিকার দেয়া হবে।

সৌদি নিবাসীরা হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ওয়েবসাইট ভিজিট করে অথবা ‘ইতামারনা’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে হজ রেজিস্ট্রেশন করে আসন্ন হজের জন্য আবেদন করতে পারবেন।

ইতামারনা অ্যাপ্লিকেশনের মাধ্যমে হজ রেজিস্ট্রেশন করার সময় আবেদনকারী সব হজ প্যাকেজ, সেগুলোর খরচ এবং সুযোগ-সুবিধা দেখতে পারবেন। সেখান থেকে নিজের পছন্দ অনুযায়ী হজ প্যাকেজ বাছাই করা যাবে।

সৌদি কর্তৃপক্ষ আরও জানিয়েছে, যদি একই অ্যাপ্লিকেশনের মাধ্যমে একাধিক ব্যক্তি হজ পালনের জন্য আবেদন করেন; তবে তাদের সবাইকে একটি গ্রুপ ধরে আবেদনটিকে একক আবেদন হিসেবে গণ্য করা হবে। তবে এই গ্রুপের যে কোনো একজন যদি হজ পালন করার জন্য উপযুক্ত বলে বিবেচিত না হন, তাহলে উক্ত আবেদন খারিজ হয়ে যাবে এবং গ্রুপের কেউই হজের তালিকায় অন্তর্ভুক্ত হবেন না।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com