1. www.mareza583@gmail.com : আল আমিন রেযা : আল আমিন রেযা
  2. newsbanglalatest@gmail.com : banglalatestnews.com :
  3. biswasfahim020@gmail.com : ফাহিম বিশ্বাস : ফাহিম বিশ্বাস
  4. Jobidayasmin55@gmail.com : জোবাইদা ইয়াছমিন : জোবাইদা ইয়াছমিন
  5. tonypaul978@gmail.com : টনি পাল : টনি পাল
চট্টগ্রাম নগরীর অক্সিজেন চত্বর নাম পরিবর্তন করে এখন "গাউছুল আযম মাইজভান্ডারি চত্বর" - Bangla Latest News চট্টগ্রাম নগরীর অক্সিজেন চত্বর নাম পরিবর্তন করে এখন "গাউছুল আযম মাইজভান্ডারি চত্বর" - Bangla Latest News
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

চট্টগ্রাম নগরীর অক্সিজেন চত্বর নাম পরিবর্তন করে এখন “গাউছুল আযম মাইজভান্ডারি চত্বর”

আল-আমিন রেযা/চট্টগ্রাম প্রতিনিধি:
  • সর্বশেষ হালনাগাদ : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ৫৫ বার দেখা হয়েছে

নগরীর অক্সিজেন মোড়ের নাম পরিবর্তন করে ‘গাউছুল আজম মাইজভাণ্ডারী চত্বর’ করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রস্তাব অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তবে বিমানবন্দর সড়ক ও ভিআইপি রোডকে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ রাখার প্রস্তাবে সম্মতি দেয়নি। সড়কটির বিষয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’ এর ট্রাস্টি বোর্ডের অনুমোদনের কপি প্রেরণের নির্দেশনা দেয়া হয়।

চসিক সূত্রে জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চসিকের বর্তমান পর্ষদের ১৩তম সাধারণ সভায় অক্সিজেন মোড়কে ‘হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারী’ চত্বর নামকরণের সিদ্ধান্ত হয়। এর আগে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত ১২তম সাধারণ সভায় বিমানবন্দর সড়কের বারিক বিল্ডিং থেকে এয়ারপোর্ট পর্যন্ত সড়কের নাম ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে তা অনুমোদন চেয়ে গত ১৬ মার্চ স্থানীয় সরকার বিভাগে পত্র দেয় চসিক। এ বিষয়ে ২৯ মে স্থানীয় সরকার বিভাগ থেকে চসিককে পত্র দিয়ে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। গতকাল বুধবার পত্রটি পেয়েছে চসিক। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম এতে স্বাক্ষর করেন। মন্ত্রণালয়ের পত্রে বলা হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন অধিক্ষেত্রে অবস্থিত অক্সিজেন মোড়কে ‘গাউছুল আজম মাইজভান্ডারী চত্বর’ নামকরণে স্থানীয় সরকার বিভাগের সম্মতি অথবা অনুমোদন প্রদান করা হল। বিষয়টি নিশ্চিত করে মেয়র রেজাউল করিম চৌধুরী দৈনিক বলেন, অতি শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

সংবাদটি শেয়ার করুন!

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2022 Bangla Latest News
Theme Customized BY ITPolly.Com